নিষিদ্ধ তিন লংকান ক্রিকেটার

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

কথা ছিলো শ্রীলঙ্কা ক্রিকেট দলকে সামনে এগিয়ে নেওয়ার। সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছিলেন বেশ। কিন্তু নিজেদের ভুলের মাশুল দিতে হলো তাদের। কেননা, ২ বছরের জন্য নিষিদ্ধ মেন্ডিস-গুনাথিলাকা ও ১৮ মাসের নিষেধাজ্ঞায় ডিকওয়েলা। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট শ্রীলঙ্কা।

গত জুন মাসে ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভেঙে বাহিরে ঘুরাফেরার পাশাপাশি ধূমপানের একটি ভিডিও ভাইরাল হওয়ায় সফর চলাকালীন দল থেকে বহিস্কৃত হয়েছিলেন লঙ্কান তিন ক্রিকেটার মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকওয়েলা। তখন তাদের দেশে ফেরত পাঠানো হয়েছিলো সিরিজের মাঝপথেই।

এরপর এই তিন ক্রিকেটারকে কারণ দর্শানোর নোটিশ ও চার্জশিট জারি করেছিল এসএলসি। চার্জশিট অনুযায়ী শুনানির প্রয়োজন পড়লে আজ বৃহস্পতিবার সেই শুনানিতে তাদের এই শাস্তি দেয়া হয়েছে। যেখানে তাদের নিষিদ্ধ করার পাশাপাশি সাড়ে ১৮ লাখ রুপি করে জরিমানা করা হয়েছে।

শুনানির বিচারক প্যানেলের সদস্য হিসেবে ছিলেন, বিচারপতি নিমাল ডিসানায়াকা (শ্রীলঙ্কার সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারক), পান্ডুকা কেরথিনান্দ, (অ্যাটর্নি-অ্যাট-ল), এসেলা রেকাওয়া (অ্যাটর্নি-এ-ল), উচিথা বিক্রমাসিংহে (অ্যাটর্নি-আইন-আইন) এবং মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) এমআরডাব্লু ডি জোয়েসা।

 

, , , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর