প্রোটিয়া ক্রিকেটার ‘উইসেকে’ দেখা যাবে নামিবিয়ার জার্সিতে!

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

ডেভিড উইসে, নামটি আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশী পরিচিত না হলেও ঘরোয়া লীগগুলোতে বেশ পরিচিত নাম। দক্ষিণ আফ্রিকার জার্সিতে আন্তর্জাতিক অঙ্গনে ২৬ ম্যাচে অংশ নেওয়া উইসেকে দেখা যাবে নামিবিয়ার জার্সিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপে উইসের থাকার বিষয়টি নিশ্চিত করেছে নামিবিয়া ক্রিকেট দলের কোচ পিয়েরে ডি ব্রুইন।

ছবি: অনলাইন।

দক্ষিণ আফ্রিকার জার্সিতে ২০১৩ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হয়েছিলো তার। এরপর ২০১৫ সালে ওয়ানডে জার্সিও গায়ে জড়িয়েছিলেন তিনি। ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকার জার্সিতে শেষ ম্যাচ খেলা উইসে এবার খেলবেন নামিবিয়ার জার্সিতে। মূলত উইসের বাবা নামিবিয়ায় জন্মগ্রহণ করায় এই সুযোগ পাচ্ছেন উইসে।

উইসের নামিবিয়ার জার্সিতে বিশ্বকাপ খেলা নিয়ে কোচ ব্রুইন জানান, “ডেভিডের বাবা এখানে (নামিবিয়া) জন্মেছিলেন, তাই তিনি নামিবিয়ার হয়ে খেলার যোগ্য।”

বর্তমানে উইসে ইংল্যান্ডে অবস্থানরত। টি-টোয়েন্টি ব্লাস্টে খেলছেন সাসেক্সের জার্সিতে। চলতি টুর্নামেন্ট শেষ করেই নামিবিয়া দলে যুক্ত হবেন তিনি। বিশ্বকাপ পরবর্তী সময়েও উইসেকে নামিবিয়ার জার্সিতে দেখা যাবে বিশ্বাস ব্রুইনের।

ব্রুইন জানান, “উইসে ইংল্যান্ডে টি -টোয়েন্টি ব্লাস্টে খেলছেন, সেটা শেষ করে আমাদের সাথে যোগ দেবেন এবং সে বিশ্বকাপের পরেও নামিবিয়ার জার্সিতে খেলবেন। তাই আমি এটা নিয়ে খুব উচ্ছ্বসিত।”

দক্ষিণ আফ্রিকার জার্সিতে ৬ ওয়ানডে ম্যাচে ১০২ রান ও ৯ উইকেট শিকারী উইসে টি-টোয়েন্টিতে ২০ ম্যাচে ৯২ রানের সাথে নিয়েছেন ২৪ উইকেট। তবে ঘরোয়া ক্রিকেটে বেশ উজ্জ্বল তার ক্যারিয়ার। টোয়েন্টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫৫ ম্যাচে ২৭২৩ রানের সাথে পকেটে পুড়েছেন ১৯৪ উইকেট। প্রথম শ্রেনীর ক্রিকেটেও আছে প্রায় ৬ হাজার রান ও ৩৪৪ উইকেট। এখন দেখার বিষয় নামিবিয়ার জার্সিতে কতোটা প্রমাণ করতে পারেন নিজেকে।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর