বিচারক বাবার হাতে ছেলের সাজা

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • শেয়ার করুন

  • Facebook

ক্রিকেটকে বলা হয় ভদ্রলোকের খেলা। সেটি যে আপনা-আপনি বলা হয়না সেটার প্রমাণ হয়েছে অনেকবার। ক্রিকেট মাঠে অশোভন আচরণের কারণে সাজা দেওয়ার ঘটনা প্রায়ই ঘটে থাকে। কিন্তু বাবা তার ছেলেকে সাজা দিয়েছেন এমন ঘটনা ঘটেনি কখনোই। এবার সেই ঘটনার দেখা মিললো ক্রিকেটে।

ক্রিকেট মাঠে আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে ইংল্যান্ডের তারকা পেসার স্টুয়ার্ট ব্রডকে শাস্তি দিয়েছে আইসিসি। আইসিসির ‘কোড অব কন্ডাক্ট’ ভঙ্গের অভিযোগে তাকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এখানেই শেষ নয়, পেয়েছেন ডিমেরিট পয়েন্টও। এই ডিমেরিট পয়েন্টের মাধ্যমে ২৪ মাস সময়কালে ব্রডের ডিমেরিট পয়েন্ট সংখ্যা এখন ৩ এ পৌঁছেছে।

এর আগে, ম্যানচেস্টারে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে প্রথম মাত্রার আইন ভঙ্গ করেছিলেন ব্রড। শনিবার (৮ আগস্ট) পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে ৪৬তম ওভারে ইয়াসির শাহকে আউট করে অশোভন উদযাপন করেছিলেন ব্রড। এতে করে আইসিসির খেলোয়াড়দের আচরনবিধির ২.৫ ধারা লঙ্ঘন করেছেন তিনি। এর ফলে ম্যাচ শেষে ব্রডের বিরুদ্ধে অভিযোগ আনেন মাঠের আম্পায়াররা। অবশ্য, আম্পায়ারদের আনা সেই অভিযোগ মেনে নিয়েছেন ব্রড, তাই নতুন করে আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

তবে এখানে মজার বিষয় হল, ব্রডকে আইসিসির পক্ষে থেকে যিনি শাস্তি দিয়েছেন, তিনি ক্রিস ব্রড; স্টুয়ার্ট ব্রডেরই বাবা। ক্রিকেট ইতিহাসে এবারই প্রথম ছেলেকে শাস্তি দেওয়ার ঘটনা ঘটলো। আর সেই ঘটনার সাক্ষী হয়ে থাকলেন ব্রড পরিবার।

 

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর