শূন্য থেকে পাঁচ!

Md Riyad Hasan Riyaz
  • প্রকাশিত সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • শেয়ার করুন

  • Facebook

অর্থনৈতিক পরিস্থিতি এত টাই ভয়াবহ ছিল যে, নিজ দেশে আয়োজন করা হয়নি এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যে কারণে নিজেদের দেশে খেলার বদলে খেলতে হলো মরুর দেশ আরব আমিরাতে। এরপর প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বিশাল ব্যবধানে হারের পর শ্রীলঙ্কান দলটা যে ফাইনাল পর্যন্ত যাবে তা কেইবা ভেবেছিল?

সুপারফোরে ওঠার পর কে নিবে এবারের এশিয়া কাপের ট্রফি? এমন এক জরিপে ১৯% ভোট আফগানিস্তানের পক্ষে, ৫১% ভোট ছিল ভারতের পক্ষে আর ৩০% মানুষ মনে করেছিল পাকিস্তানেই জিততে পারে এবারের এশিয়া কাপ। তাহলে শ্রীলঙ্কা? জরিপে কেউ মনে করেনি শ্রীলঙ্কা এবারের এশিয়া কাপ জিততে পারে। অথচ এশিয়া কাপের শ্রেষ্ঠত্বের মুকুট পড়লো ঐ শ্রীলঙ্কাই।

আফগানিস্তানের বিপক্ষে শুরুটা শূন্য হলেও টানা পাঁচ জয়ে শিরোপা জিতলো লঙ্কানরা। ২০১৪ সালের পর এই প্রথম টানা পাঁচ টি-টোয়েন্টি জিতল শ্রীলঙ্কা। সর্বশেষ টানা ৩ জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল তারা। গত আট বছরে শ্রীলঙ্কা অনেকগুলো ম্যাচ টানা জেতেনি। আট বছর আগে অনেক সিনিয়র ক্রিকেটারদের বিদায়ের পর থেকেই শ্রীলঙ্কা দলটাকে আর সিংহের মত লড়াই করতে দেখা যায়নি। এই দলটিই আগামী মাসে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারে নাই।

অথচ তারাই কিনা এবারের এশিয়া কাপের চ্যাম্পিয়ান! ভাবা যায়?

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর