জরিমানা গুনছেন লিটন-কুমারা

  • প্রকাশিত সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে গতকাল শারজায় মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচটিতে ১৭১ রানের বড়সড় পুঁজি নিয়েও লঙ্কানদের কাছে ৫ উইকেটে হারের সম্মুখীন হয় টাইগাররা। জমজমাট এই ম্যাচে ক্ষণে ক্ষণে উত্তেজনার পারদ ছিলো তুঙ্গে।

উত্তেজনাপূর্ণ এই ম্যাচে প্রথম ইনিংসে পাওয়ারপ্লে’র শেষ ওভারে লাহিরু কুমারার বলে অধিনায়ক শানাকার হাতে ক্যাচ দিয়ে আউট হন লিটন দাস। দারুণ শুরুর পরও বাজেভাবে ১৬ রানে আউট হওয়ার পর কুমারার সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন লিটন।
ক্যাচ নেবার পরপরই লাহিরু কুমারা লিটনকে উত্ত্যক্ত করেন, এতে ক্ষিপ্ত হয়ে লিটন ব্যাট উঁচিয়ে তাকে কিছু একটা বলেন। দুইজন খুব কাছাকাছি এসে উত্তপ্ত বাক্যবিনিময় করেন। কুমারা ছিলেন অতিরিক্ত আক্রমনাত্মক। ফলে নিজেকেও শান্ত রাখতে পারেননি লিটন দাস। পরবর্তীতে নাঈম শেখ এবং শ্রীলঙ্কার খেলোয়াড়রা এসে উভয়কে থামান।

উক্ত ঘটনার জের ধরে দুই আম্পায়ার পল উইলসন ও আদ্রিয়ান হোল্ডস্টক ম্যাচ রেফারি জভগাল শ্রীনাথের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। দুজনেই অপরাধ মেনে নেয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। আইসিসি কোড অফ কন্ডাক্ট এর লেভেল-১ ভাঙ্গার দায়ে আজ উভয়কে জরিমানা করেছে আইসিসি।

আর্টিকেল ২.৫ ভেঙ্গে লাহিরু কুমারা ম্যাচ ফি’র ২৫% ও আর্টিকেল ২.২০ ভেঙ্গে লিটন দাস ১৫% জরিমানা গুনছেন। এছাড়াও উভয়ের নামের পাশে একটি করে ডিমেরিট পয়েন্ট যুক্ত করেছে ক্রিকেটের গভর্নিং বডি।

আইসিসি কোড অফ কন্ডাক্ট এর লেভেল-১ ভঙ্গ করায় দায়ে সর্বোচ্চ ৫০% জরিমানার বিধান রয়েছে।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর