২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলংকার হেড কোচের পদত্যাগ

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
বৃহস্পতিবার, ২৭ জুন , ২০২৪ ৪:৪৬

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরেই পদত্যাগ করেছেন তিনি। তবে পদত্যাগের সিদ্ধান্তকে স্রেফ ব্যক্তিগত হিসেবে উল্লেখ করেছেন সাবেক এ ইংলিশ ক্রিকেটার।

২০২২ সালের এপ্রিলে শ্রীলংকা দলের দায়িত্ব নেন সিলভারউড। এরপর কঠিন পথই পাড়ি দিতে হয়েছে তাকে।  ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপে ৯ ম্যাচ খেলে মোটে ২টি জয় পায় শ্রীলংকা।  আর এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্বও পেরোতে পারেননি ২০১৪ আসরের চ্যাম্পিয়নরা।

তবে ব্যর্থতার মধ্যেও সিলভারউডের অধীনে বেশ কিছু সাফল্য আছে শ্রীলংকার।  ২০২২ সালে এশিয়া কাপ জিতেছেন লংকানরা। আর গত বছরের এশিয়া কাপে রানার্সআপ হয় দেশটি।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে সিলভারউড বলেন, ‘আন্তর্জাতিক কোচ হওয়া মানে প্রিয়জনদের থেকে দীর্ঘ সময় দূরে থাকা। পরিবারের সঙ্গে দীর্ঘ আলোচনার পর মনে করছি এখনই আমার বাড়ি ফেরার সময় এবং পরিবারের সান্নিধ্যে সময় কাটানো প্রয়োজন।’

‘আমি খেলোয়াড়, কোচ, ব্যাকরুম স্টাফ এবং এসএলসির (শ্রীলংকা ক্রিকেট) ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। শ্রীলংকায় থাকার সময়ে তাদের সমর্থন ছিল অসাধারণ।  সমর্থন ছাড়া, কোনো সাফল্য সম্ভব হতো না।’

জুলাই-আগস্টে ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে শ্রীলংকা। তার আগে নতুন কোচ নিয়োগ করতে হবে এখন শ্রীলংকাকে।

ক্রিকেটখোর/অড

,

মতামত জানান :