বেটা ভার্সন | ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মাঠে ফিরেছে প্রমীলা ক্রিকেট

প্রতিবেদক
Mugdha Saha
বৃহস্পতিবার, ১৩ আগস্ট , ২০২০ ৭:৩৮

করোনার কারণে দীর্ঘদিন ঘরবন্দী থাকার পর গত মাসে মাঠে ফিরেছে ছেলেদের ক্রিকেট। বাংলাদেশ ক্রিকেটও আগামী মাসে যাবার পরিকল্পনা করছে শ্রীলঙ্কায়। চলছে ইংল্যান্ড বনাম পাকিস্তান সিরিজও। এরই ধারাবাহিকতায় আবারো মাঠে ফিরলো প্রমীলা ক্রিকেট।

করোনার কারণে ক্রিকেট বন্ধ হওয়ার আগে সবশেষ নারীদের আন্তর্জাতিক ম্যাচ হয়েছিলো ৮ই মার্চে। আন্তর্জাতিক নারী দিবসে মেলবোর্নে হওয়া সেই ম্যাচটি ছিলো ২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। যেখানে ৮৬,১৭৪ জন দর্শকের সামনে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিলো অস্ট্রেলিয়া। সেই ম্যাচের প্রায় সাত মাস পর গতকাল আবারো শুরু হয়েছে নারীদের আন্তর্জাতিক ক্রিকেট।

গতকাল শুরু হয়েছে গতবছরই পরিপূর্ণভাবে নারীদের ক্রিকেট শুরু করা জার্মানি ও অস্ট্রিয়া প্রমিলা দলের মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। সফরকারী জার্মানি ও অস্ট্রিয়ার মধ্যকার সিরিজটির সবকটি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে লোয়ার অস্ট্রিয়াতে। পুরো সিরিজটি লাইভ দেখানো হচ্ছে ইউটিউবে “ইসিএন- ইউরোপিয়ান ক্রিকেট নেটওয়ার্ক” চ্যানেলে ও ফেসবুকে European Cricket পেজে। গতকাল(১২ আগস্ট) থেকে শুরু হওয়া পাঁচ ম্যাচের সিরিজটি শেষ হবে ১৫ আগস্ট। মাত্র চার দিনেই হবে পাঁচটি ম্যাচ। ১২,১৪,১৫ এই তিনদিন হবে তিনটি ম্যাচ, আর আজ ১৩ আগস্ট অনুষ্ঠিত হচ্ছে দুইটি ম্যাচ।


‘গোল্ডেন ইগল’ নামে পরিচিত জার্মানি বর্তমানে নারীদের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ২৭তম অবস্থানে রয়েছে, প্রতিপক্ষ অস্ট্রিয়া আছে ৫০ নাম্বারে। হট ফেবারিট জার্মানি জয় দিয়েই শুরু করেছে সিরিজটি।

মতামত জানান :