২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মেয়াদ বেড়েছে গ্যারি স্টিডের

প্রতিবেদক
Arfin Rupok
বুধবার, ২ সেপ্টেম্বর , ২০২০ ৪:৫৫

গ্যারি স্টিড, নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার এবং কোচ। ক্রিকেট বলেন আর ফুটবল বলেন, কোচদের বিদায় ঘন্টা বাজতে সময় লাগেনা বেশীক্ষণ। বলা যায়, কোচদের নিয়োগ করাই হয় ছাঁটাই করার জন্য! কিন্তু সেখানে গ্যারি স্টিডের ক্ষেত্রে ঘটেছে অন্য ঘটনা। টানা দ্বিতীয়বারের মতো নিউজিল্যান্ডের কোচ হলেন তিনি।

২০১৮ সালে মাইক হেসনের বিদায়ের পর প্রথমবারের মত নিউজিল্যান্ড জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন স্টিড। সেই সময় তাকে ২ বছরের জন্য নিয়োগ দিয়েছিলো নিউজিল্যান্ড ক্রিকেট। গ্যারির অধীনে ২০১৯ বিশ্বকাপে ফাইনালে খেলার গৌরব অর্জন করেছিলো নিউজিল্যান্ড। ২০১৯ এ দলকে বিশ্বকাপ ফাইনালে তোলা স্টিড এবার পেয়েছেন বড় পুরস্কার। স্টেডের সাথে চুক্তি নবায়ন করে আগামী তিন বছরের জন্য তিন ফরম্যাটেই স্টিডকে নতুন করে নিযুক্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডিসি)।

নতুন করে কিউইদের দায়িত্ব পাওয়ার বিষয়টি অবশ্যই সম্মানের, সেটি নিজেই জানিয়েছেন গ্যারি স্টিড। এই বিষয়ে এক বার্তায় স্টিড বলেন, ‘পুনরায় নিয়োগ পাওয়া আমার জন্য সম্মানের। ছেলেরা একটি দল হিসেবে গড়ে উঠছে। আমাদের সামনে রোমাঞ্চকর ক্রিকেট সূচি অপেক্ষা করছে। তিন ফরম্যাটেই আমাদের ভালো করার সম্ভাবনার ব্যাপারে সবাই বেশ আশাবাদী।’

উল্লেখ্য, ৪৮ বছর বয়সী স্টিড নিউজিল্যান্ডের হয়ে পাঁচটি টেস্ট ম্যাচ খেলেছেন। এছাড়াও প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১০৩টি এবং লিস্ট ‘এ’ ম্যাচের সংখ্যা ১০১ টি।

,

মতামত জানান :