বেটা ভার্সন | ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মিরপুরে অনুশীলন বন্ধ ঘোষণা

প্রতিবেদক
Arfin Rupok
শুক্রবার, ৪ সেপ্টেম্বর , ২০২০ ২:১৯

মহামারী করোনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল বাংলাদেশ ক্রিকেটের সকল কার্যক্রম। করোনা ইস্যুতে শুরু থেকেই বেশ সাবধানী ছিল বিসিবি। কিন্তু সেটা খুব বেশীদিন বহাল থাকেনি, খেলোয়াড়দের আবদার মেটানোর জন্য দেশে সংক্রমণ না কমলেও ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনের সুযোগ দিয়েছিল বিসিবি। এরপর থেকে নিয়মিত অনুশীলন চললেও সাম্প্রতিক সময়ে বেশ কয়েকজন স্টাফের করোনা উপসর্গ দেখা দেওয়ায় আপাতত বন্ধ রাখা হয়েছে মিরপুরের সকল প্রকার অনুশীলন।

এর আগে গত ১৯ জুলাই থেকে মাঠের অনুশীলনে ফিরতে দেখা যায় ক্রিকেটারদের। শুরুতে ব্যক্তিগত উদ্যোগে ১৩ জন অনুশীলন পর্ব শুরু করলেও ধাপে ধাপে সংখ্যাটা বেড়েছে অনেক। মিরপুর ছাড়াও দেশের বিভিন্ন ভেন্যুতে জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই ব্যক্তিগত অনুশীলন শুরু করেছিলেন।

মূলত শ্রীলঙ্কা সফরের আগে নিজেদের ঝালিয়ে নিতেই ক্রিকেটাররা অনুশীলন শুরু করেন। কিন্তু বর্তমানে মিরপুরের বেশ কয়েকজন স্টাফের করোনা উপসর্গ দেখা দেওয়ায় বন্ধ করা হয়েছে মিরপুরের অনুশীলন। তাইতো আপাতত কয়েকদিন অনুশীলনে যুক্ত হতে পারছেন না তামিম – মুশফিকরা।

হঠাৎ করে ক্রিকেটারদের অনুশীলন বন্ধ করার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। অনুশীলন বন্ধের বিষয়ে তিনি বলেন, ‘এটা ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন পর্ব ছিল। আমরা আগেই ঠিক করেছিলাম যদি বিপদ হওয়ার মত কিছু ঘটে তাহলে বন্ধ রাখব। এটা আমাদের মেডিকেল পরিকল্পনার অংশ ছিল। কয়েকজনের উপসর্গ দেখা গেছে, তাই আমরা আপাতত এই অনুশীলন বন্ধ রাখছি।’

সামনে শ্রীলঙ্কা সফরের আগে সবার সুরক্ষা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। কেননা, শুরুতে ক্রিকেটাররা স্বাস্থ্যবিধি মানলেও বর্তমানে সেটা মানছ না তারা। এই বিষয়ে বিসিবির সিইও বলেন, ‘অনুশীলন শুরুর দিকে সব নিয়ম (স্বাস্থ্যবিধি) কঠোরভাবে মানা হচ্ছিল। কিন্তু সম্প্রতি সেটা মানছেন না তারা। শ্রীলঙ্কা যাওয়ার আগে সর্বোচ্চ সতর্ক থাকা নিশ্চিত করতে চাই আমরা।’

উল্লেখ্য, মিরপুরে অনুশীলন বন্ধ হলেও বন্ধ হচ্ছে না সকল ক্রিকেটারের অনুশীলন। কেননা, মিরপুর ছাড়াও সিলেট, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী ও বগুড়ার ভেন্যুগুলোতে ব্যক্তিগত অনুশীলন করছেন ক্রিকেটাররা। এই সকল ভেন্যুতে সবকিছু ঠিকঠাক থাকায় অনুশীলন করতে পারবে ক্রিকেটাররা।

,

মতামত জানান :