বেটা ভার্সন | ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করোনা নেগেটিভ মাহমুদউল্লাহ রিয়াদ

প্রতিবেদক

মঙ্গলবার, ১৭ নভেম্বর , ২০২০ ১:২৫

গত সপ্তাহে পিএসএল খেলতে যাওয়ার আগে রুটিন টেস্ট করানোর পর জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ফলাফল পজিটিভ আসে। দুই দফা টেস্ট করানোর পরও তার দেহে ভাইরাসের উপসর্গ পাওয়া যায়। যার ফলে ক্রিকেট এবং পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে আইসোলেশনে থাকতে হয় তাকে।

অবশেষে গতকাল করোনা নেগেটিভ হয়েছেন রিয়াদ। গতকাল সর্বশেষ নমুনা পরীক্ষায় তার দেহে ভাইরাসের উপস্থিতি মেলেনি। ফলে ক্রিকেটে ফিরতে আর কোনো বাধা নাই।

রিয়াদের করোনা নেগেটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।
তিনি জানিয়েছেন, ‘আমরা ফল হাতে পেয়েছি। নেগেটিভ এসেছে। গতকাল পরীক্ষা করিয়েছিল, রাতে রেজাল্ট এসেছে। সে এখন ভালো আছে। খেলা বা অনুশীলন করতে আর কোন সমস্যা নাই। তবে তার শারীরিক অবস্থা এখন কেমন সেটা তো জানি না। আমাদের দিক থেকে তার মাঠে ফিরতে ছাড়পত্র দেওয়া হয়েছে।’

প্রথম থেকেই রিয়াদের করোনা উপসর্গ বেশী ছিল না। নিয়ম মেনে আইসোলেশনেই ছিলেন। পিএসএলে তামিম খেলতে পারলেও রিয়াদের খেলা হয়নি, ফলে রিয়াদের বদলি খুঁজতে হয়েছে দলটিকে।

তবে করোনা নেগেটিভ হওয়ায় রিয়াদ এখন প্রস্তুতি নেবেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে খেলার জন্য।

তিন দলের বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াদের একাদশ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে রিয়াদের চ্যালেঞ্জটা তাই একটু বেশিই। রিয়াদ জানিয়েছেন, কাল বুধবার থেকেই শুরু করবেন অনুশীলন।

ক্যাপ্টেন জানান, ‘আলহামদুলিল্লাহ্‌, ভালো আছি। কাল ইনশাআল্লাহ্‌ মাঠে আসবো।’

অন্যদিকে রিয়াদের পরপরই সাবেক ক্রিকেটার ও বর্তমান নির্বাচন হাবিবুল বাশার এবং টেস্ট অধিনায়ক মুমিনুল সস্ত্রীক করোনা আক্রান্ত হয়েছিলেন। তারা এখন আইসোলেশনে রয়েছেন।

মতামত জানান :