২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

স্বপ্নপূরণে আরও একধাপ এগিয়ে গেলো ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি

প্রতিবেদক
Mahir Shohag
সোমবার, ৪ জানুয়ারি , ২০২১ ১২:৫০

মেয়েদের জন্য দেশের সর্বপ্রথম ও একমাত্র ক্রিকেট একাডেমি হচ্ছে রংপুরের ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি। যার ফাউন্ডার সাবেক নারী ক্রিকেটার আরিফা জাহান বীথি। এই একাডেমিতে বিনা পয়সায় মেয়েদের ক্রিকেট শেখানো হয়। এমন দৃষ্টান্ত দেশের আর কোথাও নাই।

বর্তমানে ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমির স্টুডেন্ট সংখ্যা ২৫০ জন। এতগুলো মেয়েদের ফ্রিতে ক্রিকেট অনুশীলন করানো কিন্তু চাট্টিখানি কথা নয়। কেননা ক্রিকেট সরাঞ্জমের কিন্তু অনেক দাম। তবুও নিজের সেরাটা দিয়েই চেষ্টা করে যাচ্ছেন আরিফা জাহান বীথি। তার বিশ্বাস এই একাডেমির স্টুডেন্টরা একদিন লাল সবুজের জার্সি গায়ে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবেন।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এর প্রমীলা প্রশিক্ষনার্থীদের উন্নয়ন শীর্ষক প্রকল্প ২০২০-২০২১ এর আওতায় বিকেএসপিতে প্রশিক্ষণ ক্যাম্পে ক্রিকেট ক্রীড়া বিভাগে ২ গ্রুপ মিলিয়ে নির্বাচিত হয়েছেন ২০০ জন। ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি থেকে ১১ জনের মধ্যে চান্স পেয়েছে ৭ জন। বছরখানেক আগে তৈরি হওয়া বিনামূল্যে মেয়েদের ক্রিকেট প্রশিক্ষণ দেওয়া এই ক্রিকেট একাডেমির এইটা একটা বড় ধরনেরই প্রাপ্তি বলা যায়।

এই প্রসঙ্গে ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমির ফাউন্ডার আরিফা জাহান বীথি ক্রিকেটখোরকে বলেন- প্রথমে খবরটা শুনে একদম কান্না করে দিয়েছি। কাকে জানাবো না জানাবো বুঝতে পারছিলামনা। এখনই যে খুব বেশি এগিয়ে গেছি তা বলবোনা। এখনো অনেকটা পথ পাড়ি দেওয়া বাকি। অনেক কৃতজ্ঞতা তাদের প্রতি যারা আমাকে সবসময়ই পেছন থেকে সাপোর্ট দিয়েছেন।

ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি থেকে চান্স পাওয়া প্রমীলা ক্রিকেটাররা হলেনঃ সানজিদা পারভীন নদী, নুহাসা ফেরদৌসী নৈতি, তাসমিয়া তুলনা, খুশি মনি, শানু আক্তার, সাদিয়া খাতুন, জান্নাতুল ফেরদৌসে আঁখি।

মতামত জানান :