শহিদুল-রনিতে জয়ী ঢাকা মেট্রো

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

দুই সেঞ্চুরির ম্যাচে পেসার-স্পিনার সকলেই উইকেট পেয়েছেন। দুই ইনিংস মিলিয়ে বরিশালের একজন মাত্র পঞ্চাশ পার করতে পেরেছেন, তিনি মনির হোসাইন। অপরদিকে ঢাকা মেট্রোর শহিদুল ইসলাম ও মার্শাল আইউব উভয়েই শতরান করেছেন। দুই ইনিংস মিলিয়ে আবু হায়দার ৬ উইকেট নিয়েছেন।

টায়ার-২ এর ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামেন বরিশালের অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বী। টপ অর্ডারে এক আশরাফুল বাদে কেউ ভালো করতে পারেনি। ফেরার লড়াইয়ে থাকা আশরাফুল আউট হন ৪৮ রানে। আউট হবার আগে সৈকত আলীর সঙ্গে ৫৮ রান যোগ করেন অ্যাশ। সৈকত ৩৬ রানে আউট হনএরপর সোহাগ গাজী ও আবু সায়েম আক্রমনাত্মক খেলতে থাকেন, সপ্তম উইকেট জুটিতে দুজনে যোগ করেন ৬৭ রান। ১৬০ স্ট্রাইকরেটে ৪৫ করে আউট হন গাজী, এর কিছুক্ষণ পর ৪৬ রানে আউট হন আবু সায়েম। এরপর আর কেউ দাঁড়াতে না পারলে ২৪১ রানে অল আউট হয় বরিশাল। কোনো ব্যাটসম্যানই পঞ্চাশ রান পার করতে পারেনি। আবু হায়দার ও রকিবুল হাসান ৩টি করে উইকেট নিয়েছেন।
এরপর ব্যাটিংয়ে এসে ষষ্ঠ ওভারে আনিসুল ক্যাচ দিলে প্রথম উইকেট হারায় ঢাকা মেট্রো।এরপর শামসুর-জাহিদ শান্তশিষ্টভাবে দিনের খেলা শেষ করেন। ২১২ রানে পিছিয়ে প্রথম দিন শেষ করে মার্শাল আইয়ুবের ঢাকা মেট্রো।

আগেরদিন বরিশালকে ২৪১ রানে অল আউট করে নিজেরা দিন শেষ করেছিলো ২৯ রানে। দ্বিতীয় দিনে শামসুর ২৩ রানে আউট হলে জাহিদ-মার্শাল ম্যাচের হাল ধরেন। দুজনে তুলে নেন অর্ধশত, গড়েন ৯৩ রানের জুটি। জাহিদুজ্জামান ৬০ রানে আউট হন। এরপর জাবিদকে সাথে নিয়ে ৮৩ রানের জুটি গড়েন মার্শাল। একপ্রান্ত আগলে রেখে মার্শাল আইউব টুর্নামেন্টে তার প্রথম শতক তুলে নেন। মার্শাল ১১২ রানে আউট হন। অষ্টম উইকেট জুটিতে ৬০ রানে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন শহিদুল-হায়দার। দিনশেষে ঢাকা মেট্রোর স্কোর ৩২৪-৭। দ্বিতীয় দিনশেষে ৮৩ রানে এগিয়ে আছে মেট্রো।

প্রথম ইনিংসে বরিশালের ২৪১ রানের জবাবে বড়সড় লিড নেয় ঢাকা মেট্রো। অষ্টম উইকেট জুটিতে আবু হায়দার -শহিদুলের ১৪০ রানের পর আজ লাঞ্চের আগে তাদের ইনিংস থামে ৪১৩ রানে। মেট্রোর হয়ে মার্শাল আইউবের পর শহিদুল ইসলাম পেয়েছেন সেঞ্চুরির দেখা। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বরিশাল।তবে শুরতেই ১রান করে আউট হন মোহাম্মদ আশরাফুল। আরেক অপেনার মনির ১৯৯ মিনিট ক্রিজে থেকে ৬৩ রান করে আউট হন। মিডল অর্ডারে ছোট ছোট তিন ইনিংস এলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বরিশাল। দিনের খেলা শেষে তাদের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ১৭৭ রানে। ৫ রানের লিডে আছে বরিশাল।

শেষদিনে প্রথম ঘন্টায় সবকটি উইকেট হারায় বরিশাল। বরিশাল ২০৮ রানে অল আউট হলে ঢাকা মেট্রোর সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ৩৭ রান। জবাবে প্রথম ওভারেই ১১ রান তোলে মেট্রো। এরপর ধীরেসুস্থে খেলতে থাকে তারা। দশম ওভারে এসে দলীয় ৩০ রানে আনিসুল ইসলাম আউট হলে প্রথম উইকেট হারায় মেট্রো,তবে ততোক্ষণে জয়ের ভিত গড়ে নিয়েছেন দুই অপেনার। ৩৫ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটে তাদের। তবে তাতে কোনো লাভ হয়নি বরিশালের, জাহিদুজ্জামানের ১৫* রানের সুবাদে ৮ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ জিতে নেয় ঢাকা মেট্রো।

১০৬ রান এবং ৬ উইকেটের কল্যাণে ম্যাচসেরা নির্বাচিত হন শহিদুল ইসলাম।

দ্বিতীয় রাউন্ডে চট্টগ্রামের মুখোমুখি হবে তারা।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ
বরিশাল(প্রথম ইনিংস): ২৪১-১০।
আশরাফুল-৪৮, আবু সায়েম-৪৬;রকিবুল-৭৬/৩, আবু হায়দার-৩৪/৩।
ঢাকা মেট্রো: ৪১৩-১০।
মার্শাল-১১২, শহিদুল-১০৬;কামরুল-৪৯/২।
বরিশাল(দ্বিতীয় ইনিংস): ২০৮-১০।
মইনুল-৬৩,সালমান-৪৪;শহিদুল-৪৩/২, আবু হায়দার-৪২/৩, আরাফাত সানি-৫৮/২।
ঢাকা মেট্রো: ৩৭-২।
জাহিদুজ্জামান-১৫*, আনিসুল-১০;তানভীর-১৩/২।
ফলাফলঃ ঢাকা মেট্রোপলিস ৮ উইকেটে জয়ী।

 

, , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর