Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

সামাজিক দায়িত্ব পালনে ক্রিকেটখোরের সদস্যরা সর্বদা সামনের সারিতে থেকেছে। যেকোনো সামাজিক কাজে সবার আগে থাকার চেষ্টা করে। ২০১৯ সালে রমজান মাসে ঢাকা ও ফেনী শহরে গরীব ও দুস্থ পথশিশুদের মাঝে নতুন কাপড় উপহার দিয়েছিলো ক্রিকেটখোরের সদস্যরা। এরপর শীতের মৌসুমে ফেনী ও চট্টগ্রামের সদস্যরা নিজ নিজ শহরের বিভিন্ন জায়গায় ভাসমান মানুষজনের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করে। এরবাইরেও প্রতিটা জেলার মেম্বাররা সারাবছরই রক্তদানে নিয়োজিত থাকে প্রয়োজন অনুযায়ী। 

২০১৯ সালে ফেনী, নরসিংদী ও খুলনার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় কুইজ প্রতিযোগিতার আয়োজন করে ক্রিকেটখোর৷ বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এটা প্রতিবছরই চালু থাকবে। 

এছাড়া বিভিন্ন সিপিএলে অতিথি হিসেবে আমাদের বীর মুক্তিযোদ্ধাদের সরব উপস্থিতি থাকে, নোয়াখালী, ফেনী ও কুমিল্লা সিপিএল এ একজন করে মুক্তিযোদ্ধা উপস্থিত থাকেন, এইযুগের তরুণ প্রজন্মের উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের অজানা গল্প শোনান তারা, উদ্ধুদ্ধ করেন তরুণদেরকে। 

২০১৯ সালে খুলনা সিপিএল এ বাংলাদেশ জাতীয় দলের প্র‍য়াত খেলোয়াড় মানজারুল ইসলাম রানার পরিবারের সদস্যদের আমন্ত্রণ জানানো হয় ও স্মারক উপহার তুলে দেয়া হয়। ২০২০ সালে লক্ষ্মীপুর সিপিএল এ বৃক্ষরোপণ কর্মসূচি ও ময়মনসিংহ সিপিএল এ ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্প চালু করা হয়। 

এছাড়া অনেক মেম্বারই নিজেদের সাধ্যমত সামাজিক কাজে নিয়োজিত থাকে।