জরিমানা গুনছেন তাসকিন-মুজারাবানি

  • প্রকাশিত সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

হারারে টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের ইনিংসের ৮৫তম ওভারে উত্তপ্ত বাক্যবিনিময় হয় ব্যাটিংয়ে থাকা তাসকিন আহমেদ ও বোলার ব্লেসিং মুজারাবানির মধ্যে। দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারে চার মারার পরের বলটি খানিকটা শর্ট অফ লেন্থে করলে সেটি ছেড়ে দেন তাসকিন। এরপর হাত ও শরীর নাড়িয়ে খানিকটা নাচের ভঙি দেখান তিনি। সেটা দেখে জিম্বাবুয়ের পেসার তাসকিনকে কিছু একটা বলার পরক্ষণেই মুজারাবানির কথার জবাব দেন তাসকিন। একপর্যায়ে আক্রমনাত্মক ভাবভঙ্গিতে একজন আরেকজনের খুব কাছাকাছি এসে মুজারাবানি তাসকিনের হেলমেটে মুখ ছুঁয়ে কিছু একটা বলেন। ম্যাচ পরবর্তীতে তাসকিন জানান মুজারাবানি তাকে স্লেজিংয়ের পাশাপাশি গালাগালিও করেছিলো, যার কারণে সেও ক্ষিপ্ত হয়ে আক্রমনাত্মক ভাবে তার মুখোমুখি হয়।
বিষয়টি সেখানে শেষ হলেও আইসিসি গুরুতরভাবে দেখেছে এটাকে। যার ফলস্বরূপ দু’জনকেই জরিমানা দিতে হচ্ছে।

দ্বিতীয় দিনের খেলা শেষে অনফিল্ড আম্পায়ার মারাইস ইরাসমাস, ল্যাংটন রুসেরে, তৃতীয় আম্পায়ার ইকনো চাবি ও চতুর্থ আম্পায়ার ফ্রস্টার মুতিজওয়া তাদের দুজনের বিরুদ্ধ অভিযোগ আনেন।

আইসিসি কোড অফ কন্ডাক্ট এর লেভেল-১ ভাঙ্গায় তাসকিন এবং মুজারাবানি উভয়কে তাদের ম্যাচ ফি’র ১৫ শতাংশ করে জরিমানা করা হয়েছে। তাদের অপরাধ আইসিসির আচরণবিধি অনুচ্ছেদ ২.১.১২ এর পরিপন্থী। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে ম্যাচ রেফারি এন্ডি পাইক্রফটের সম্মতিক্রমে এমন ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

একইসাথে দুজনেরই শান্তিমূলক রেকর্ডের খাতায় ১ ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। উভয়ের গত ২৪ মাসে কোনো অপরাধ নেই।

উল্লেখ্য, হারারে টেস্ট ঐ ইনিংসে মুজারাবানি ৪ উইকেট এবং তাসকিন ৭৫ রান করেছেন। ম্যাচটিতে তৃতীয় দিন শেষে বড়সড় লিড নিয়েছে বাংলাদেশ।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর