আজ মাঠে ফিরছেন ডোমিঙ্গোসহ পাঁচ কোচ

  • প্রকাশিত সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • শেয়ার করুন

  • Facebook

গত জুলাইয়ের ১৯ তারিখ শুরু হয়েছিলো স্টেডিয়ামে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। এরপর গত মাস থেকে দলগত অনুশীলন শুরু করেছে টাইগাররা। এতোদিন শুধুমাত্র স্বদেশী কয়েকজন স্টাফদের তত্ত্বাবধানে ও নিজ উদ্যোগে অনুশীলন করেছেন তামিম-মুশফিকরা। প্রায় দু মাস কোচদের ছাড়াই শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন তারা। তাদের অপেক্ষা পুরোচ্ছে এবার।
আজ থেকে তাদের অনুশীলনে যোগ দিবেন জাতীয় দলের বিদেশি কোচিং স্টাফরা।
হেড কোচ রাসেল ডোমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ট্রেনার ট্রেভর নিক লী ও ফিজিও জুলিয়ান ক্যালেফাতো আজ মিরপুর স্টেডিয়ামে ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন।

এমাসের শেষদিকে শ্রীলঙ্কা সফর থাকায় বিসিবি স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করেছিলো বিদেশী কোচদের কোয়ারেন্টাইন শিথিল করার জন্যে। আগে মৌখিক সম্মতি মিললেও লিখিত অনুমতির অপেক্ষায় ছিলো বিসিবি। গতকাল সেই লিখিত সম্মতি পেয়েছে তারা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

গত ৬ সেপ্টেম্বর গভীর রাতে দেশে ফেরেন সাউথ আফ্রিকান দুই কোচ রাসেল ডোমিঙ্গো ও রায়ান কুক। এর পরদিন সকালে ফেরেন ওটিস গিবসন। এর আগে গত ২০ আগস্ট নিক লী ও ২৫ আগস্ট ক্যালেফাতো ফিরেছিলেন।

৮ সেপ্টেম্বর এদের সকলের করোনা টেস্ট করা হয়েছিলো যেখানে বাকী চারজনের নেগেটিভ এলেও কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ করা নিক লী’র পজিটিভ এসেছিলো, গতকাল দ্বিতীয় দফায় তাকে আবারো পরিক্ষা করা হলে নেগেটিভ আসে।
ফলে তাদের অনুশীলনে যোগ দিতে কারোই কোনো বাধা নেই।

অন্যদিকে কোচিং স্টাফের বাকী দুজন নিউজিল্যান্ডের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি ও ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান শ্রীলঙ্কায় সরাসরি গিয়ে দলের সাথে যোগদান করবেন।

 

, , , , , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর