বেতন-ফি বাড়লো প্রমীলাদের

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

গত জুনের ১৫ তারিখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী সভায় নারী ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্তি ও বেতন, ম্যাচ ফি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিলো। চলতি মাস থেকে কার্যকর হওয়া সেসব সুবিধাদি’র ব্যাপারে আজ বিস্তারিত জানিয়েছে বোর্ড।

বিসিবি পরিচালক ও ওমেন্স উইং সভাপতি শফিউল আলম চৌধুরী নাদেল আজ সংবাদমাধ্যমে এ ব্যাপারে কথা বলেছেন। তিনি জানিয়েছেন গত বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী নারী ক্রিকেটারদের বেতন ২০ শতাংশ করে বৃদ্ধি করা হয়েছে, এছাড়াও ম্যাচ ফি বাড়ানো হয়েছে। সাথে কেন্দ্রীয় চুক্তিতে সদস্যসংখ্যা চারটি ভাগে বিভক্ত করে বাড়ানোর কথাও জানিয়েছেন।

ক্রিকেটারদের চাহিদার কথা মাথায় রেখে ম্যাচ ফি বাড়ানো হয়েছে। আগে টি-টোয়েন্টি ম্যাচে ৭৫ ডলার ম্যাচ ফি থাকলেও এখন তা বেড়েছে দ্বিগুণ ১৫০ ডলারে। ওয়ানডে ম্যাচে ১০০ ডলারের পরিবর্তে ৩০০ ডলার পাবেন এশিয়ান চ্যাম্পিয়নরা।

নতুন কাঠামোতে ২০ শতাংশ করে বৃদ্ধি পেয়েছে প্রমীলাদের বেতন। আগে যারা ৫০ হাজার পেতেন তারা এখন পাবেন ৬০ হাজার টাকা, যারা ২০ হাজার পেতেন তারা পাবেন ২৫ হাজার টাকা।

কেন্দ্রীয় চুক্তিতে ১৯ জন ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করার কথা থাকলে ৩ জন বাড়িয়ে ২২জনকে রাখা হয়েছে। ধীরে ধীরে তা ৩০এর ঘরে নেয়ার কথাও বলেন নাদেল। কেন্দ্রীয় চুক্তিতে ‘এ’  ক্যাটাগরিতে ৬০ হাজার, ‘বি’ ক্যাটাগরিতে ৪৮ হাজার, ‘সি’ ক্যাটাগরিতে ৩৬ হাজার এবং ‘ডি’ ক্যাটাগরিতে ২৫ হাজার টাকা করে পাবেন ক্রিকেটাররা।

চলতি মাস জুলাই-২০২১ থেকেই সকল সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। এসব নিয়ে শীঘ্রই আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে জানানো হবে বলে নিশ্চিত করেন নাদেল।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর