Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

শিথিল হচ্ছে শ্রীলঙ্কার দেওয়া শর্তগুলো

Arfin Rupok

Arfin Rupok

তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলতে চলতি মাসে শ্রীলঙ্কায় উড়াল দেওয়ার কথা বাংলাদেশ জাতীয় দলের। সেই সাথে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশের এইচপি দলও। শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে ইতিমধ্যেই প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। কিন্তু, শেষমেষ শ্রীলঙ্কায় যাওয়া হবে কি-না এটা নিয়েই রয়েছে সংশয়। কেননা, বিসিবির সামনে বেশকিছু শর্ত জুড়ে দিয়েছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড৷ অবশেষে শ্রীলঙ্কার পক্ষ থেকে সুখবর এসেছে। নিজেদের শর্তগুলো শিথিল করছে তারা।

এইচপি এবং জাতীয় দলের ক্রিকেটার এবং স্টাফ সহ মোট ৬৫ জনের বহর শ্রীলঙ্কার যাওয়ার কথা থাকলেও শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিল ৩০ সদস্যের বেশী নিবেনা তারা। অবশেষে এই সিদ্ধান্ত কিছুটা শিথিল করে ৪১ সদস্যের দল নিয়ে টাইগারদের শ্রীলঙ্কা সফরে সম্মতি জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এছাড়াও শ্রীলঙ্কায় গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টানে থাকতে হবে ক্রিকেটার এবং স্টাফদের। শ্রীলঙ্কার দেওয়া এমন শর্তে বিসিবি থেকে জানিয়েছিল ৭ দিন কোয়ারেন্টাইনে থাকবে ক্রিকেটার এবং স্টাফরা। এই বিষয়ে সিদ্ধান্ত আসবে আগামীকাল। এরপর টাইগারদের শ্রীলঙ্কা সফরে যাওয়া নিয়ে সিদ্ধান্ত আসবে।