এটা সেই পুরোনো বাংলাদেশ নয়!

Md Riyad Hasan Riyaz
  • প্রকাশিত সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • শেয়ার করুন

  • Facebook

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয়, দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জয় করা বাংলাদেশ কে এখন ছোট করে দেখার দৃষ্টিভঙ্গি বদলে ফেলছে ক্রিকেট বিশ্ব। বাংলাদেশ এখন যে কোন বড় দলের বিপক্ষে জিততে পারে। বাংলাদেশ আর সেই পুরনো বাংলাদেশ নয়। এমনটায় মনে করেন দক্ষিণ আফ্রিকান ওপেনার ও টেস্ট অধিনায়ক ডিন এলগার।

ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এবার বাংলাদেশ স্বপ্ন দেখছে টেস্ট জয় করার।ওয়ানডে সিরিজ হারলেও টেস্ট সিরিজ জিততে চায় দক্ষিণ আফ্রিকা। তবে প্রোটিয়া অধিনায়কের মাথায় রাখতে হচ্ছে, বাংলাদেশ দল আগের সেই পুরনো বাংলাদেশ নয়।
ডিন এলগার ভাষ্য মতে, ‘এটা আর সেই পুরনো বাংলাদেশ দল নয়। পশ্চিমা কোচিং স্টাফ নিয়ে এটা নতুন এক দল। যাদের দৃষ্টিভঙ্গি বদলে গেছে। কোচিং স্টাফরা দক্ষিণ আফ্রিকায় কীভাবে খেলতে হয় ওই বিষয়ে অনেক ধারণা দিয়েছে তাদের।’

আইপিএলে খেলতে যাওয়াও টেস্ট বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবে না রাবাদা-এনগিডিরা। অনেক টা নতুন পেস আক্রমণ নিয়ে বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত ডিন এলগারের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা শিবির। পেস আক্রমণে শক্তি খয়ে যাওয়া প্রোটিয়া শিবিরে এবার দাঁত বসাতে মুখিয়ে আছে টিম টাইগার্স।

তবে ডিন এলগার জানিয়েছেন, সতীর্থদের সঙ্গে কথা বলে তার মনে হয়েছে ওরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত, ‘রাবাদা-এনগিডিরা বিপদে ফেলে গেছে, এটা এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। তবে যারা এসেছে ওদের নিয়েই আমি স্বাচ্ছন্দ্য। ওদের সঙ্গে কথা হয়েছে, যে উত্তর ওরা দিয়েছে তাতে আমি খুবই খুশি।’

আগামীকাল বৃহস্পতিবার ডারবানে শুরু হবে সিরিজে ১ম টেস্ট।

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর