২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সেমির লড়াইয়ে টিকে আছে টাইগাররা

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
রবিবার, ২৩ জুন , ২০২৪ ৯:০০

টানা দুই ম্যাচ হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন ফিকে হয়ে এসেছে বাংলাদেশ দলের জন্য। এখনো সেমির লড়াইয়ে টিকে আছে টাইগাররা।

খন পর্যন্ত কোনো পয়েন্ট অর্জন না করেও না সেমিফাইনালের লড়াইয়ে টিকে আছে বাংলাদেশ। সেজন্য মেলাতে হবে বড় দুই সমীকরণ।

প্রথমত অষ্ট্রেলিয়াকে হারতে হবে ভারতের কাছ। এরপর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটা বড় ব্যবধানে  জিততে হবে বাংলাদেশকে। আফগানদের হারালে বাংলাদেশ, আফগানিস্তান ও অষ্ট্রেলিয়া এই তিন দলের পয়েন্ট দাঁড়াবে সমান দুই। তখন হিসাব হবে নেট রানরেটের। নেট রানরেটে এগিয়ে থাকতে পারলেই পাওয়া যাবে সেমির টিকিট।

তবে ভারত যদি অজিদের সঙ্গে হেরে যায় তাহলে আফগানিস্তানের সঙ্গে জয় পেলেও লাভ হবে না বাংলাদেশের। কারণ তখন অস্ট্রেলিয়া এবং ভারত দুই দলেরই পয়েন্ট হবে চার। অন্যদিকে দুইটি করে পয়েন্ট থাকবে বাংলাদেশ এবং আফগানিস্তানের। সেক্ষেত্রে ভারত ও অস্ট্রেলিয়াই সেমিতে যাবে। আর ভারতের পাশাপাশি বাংলাদেশও যদি শেষ ম্যাচ হারে তবে কপাল খুলে যাবে আফগানদের। সামনে আসবে রানরেটের হিসেব। তখন ভারত, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের পয়েন্ট হবে সমান এবং রানরেটে এগিয়ে থাকা দুই দল যাবে সেমিতে। সেক্ষেত্রে অজিদের সঙ্গে বড় ব্যবধানে হেরে নেট রানরেটে পিছিয়ে গেলে বাংলাদেশের সঙ্গে বাড়ির পথ ধরতে হতে পারে ভারতকেও।

ক্রিকেটখোর/অডে

 

,

মতামত জানান :