২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রোটিয়াদের বোলিং তোপে ক্যারিবিয়দের সংগ্রহ ১৩৫ রান

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
সোমবার, ২৪ জুন , ২০২৪ ৮:৫৩

যে জিতবে সেই যাবে সেমিফাইনালের পর্বে। এমন ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে শুরুতে ব্যাটিংয়ে পাঠিয়ে চেপেই ধরে প্রোটিয়া বোলাররা।

৫ রানেই মাথায় দুই দারুণ ছন্দে থাকা শাই হোপ ও নিকোলাস পুরানের উইকেট হারায় ক্যারিবিয়রা। কাইল মায়ার্সের সঙ্গে জুটি গড়ে দলকে টেনে তুলেন রোস্টন চেজ। লড়াইয়ে ফিরে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ফের হোঁচট খায় দলটি। সেই হোঁচট কাটিয়ে আর উঠে দাঁড়ানো হয়ে উঠেনি ওয়েস্ট ইন্ডিজের। শেষ দিকে প্রোটিয়াদের বোলিং তোপে ক্যারিবিয়দের ইনিংস থামে ১৩৫ রানে।

ক্যারিবিয়দের অন্যতম দুই ব্যাটার শাই হোপ ও নিকোলাস পুরান ফিরেন প্রথম দুই ওভারের মধ্যেই। হোপ শূন্য রানে ও পুরান ১ রানে। ভয়াবহ শুরু যাকে বলে। এরপর ৮১ রানের জুটি গড়ে দলকে টেনে তুলেন মায়ার্স ও চেজ। মায়ার্স ৩৪ বলে ৩৫ রান করে ফিরলে ফের ধস নামে ওয়েস্ট ইন্ডিজের উইকেটে। অধিনায়ক রোভম্যান পাওয়েল ফিরে যান ১ রানে। এরপর শেরফন রাদারফোর্ড খুলতে পারেননি রানের খাতা। ৪২ বলে ৫২ রান করে চেজ ফিরলে সবচেয়ে বড় ধাক্কাটা খায় ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজকে শক্ত অবস্থানে নিয়ে যাওয়ার দায়িত্ব বর্তায় আন্দ্রে রাসেলের কাঁধে। ব্যাট হাতে তাণ্ডব চালানো শুরুও করেছিলেন রাসেল। তবে এদিন সেই তাণ্ডব দীর্ঘস্থায়ী হতে দেয়নি প্রোটিয়ারা। ৯ বলে ১৫ রান করে রাসেল ফিরেন রান আউটের শিকার হয়ে। সেই ধাক্কা সামলে আর চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তাদের ইনিংস থেমেছে ৮ উইকেটে ১৩৫ রানে। প্রোটিয়া বোলারদের মধ্যে ২৭ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন তাবরেজ শামসি।

ক্রিকেটখোর/অড

মতামত জানান :