২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তৃষ্ণার রেকর্ড বোলিংয়ে জয় পেলো নীল দল!

প্রতিবেদক
শনিবার, ৬ মার্চ , ২০২১ ৬:১৪

আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে নবম বাংলাদেশ গেমসের প্রমিলা ক্রিকেট ইভেন্ট। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ লাল দল ও বাংলাদেশ নীল দল। এক বছরের করোনা বিরতি কাটিয়ে এই আসর দিয়েই আবার মাঠে ফিরলেন জাহানারা-সালমারা।

একপেশে ম্যাচ ১০ উইকেটের বড় ব্যবধানে সহজেই জিতে নেয় নীল দল। প্রথমে ব্যাটিং করতে নেমে লাল দল ২৮.১ ওভার মোকাবেলা করে মাত্র ৬৩ রানে অল আউট হয়। নীল দলের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি লাল দল। নীল দলের ফারিহা তৃষ্ণা নেন ১৪ রানে ৬ উইকেট, সাথে সালমা ২টি এবং জাহানারা, সোবহানা নেন ১টি করে উইকেট। লাল দলের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন অর্থি, ঝিলিক করেন ১০ রান।

একমাত্র উইকেট শিকারের পর জাহানারা আলম

জবাবে নীল দল হেসেখেলেই জয় পেয়েছে। শামীমা-মুর্শিদার অপেনিং জুটিতে মাত্র ১৬ ওভারেই ১০ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ লাল দল। শামীমা ৩১* ও মুর্শিদা ২৫* রান করেন।

ম্যাচসেরা নির্বাচিত হন ফারিহা ইসলাম তৃষ্ণা।

প্রথমবারের মতো দেশের সর্ববৃহৎ ক্রীড়া আসর বাংলাদেশ গেমসে অন্তর্ভুক্ত হয়েছে নারীদের ক্রিকেট। বাংলাদেশ গেমস এপ্রিলে শুরু হওয়ার কথা থাকলেও আগেই শুরু হয়েছে নারীদের ক্রিকেট ইভেন্ট, এপ্রিলে বাংলাদেশ নারীদের সিরিজ রয়েছে সাউথ আফ্রিকার সঙ্গে। ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টে খেলবে তিন দল। আগামী ৮ই মার্চ একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ সবুজ দল ও বাংলাদেশ লাল দল

,

মতামত জানান :